Social Icons

Saturday, May 11, 2019

ব্রাজিলের ভিসা সহজ হওয়ায় পর্যটক বেড়েছে আগের তুলনায় ।

বাংলাদেশের ঢাকায় ব্রাজিল হাইকমিশনে প্রতিদিন জমা হচ্ছে ভিসা আবেদন পত্র । এযাবৎকালের সবচেয়ে বেশি চলতি বছরে আবেদন জমা হয়েছে । ব্রাজিল হাই কমিশন সুত্রে জানা জায় গত ৭ মাসে সব চেয়ে বেশি টুরিস্ট ভিসা ইসু হয়েছে ঢাকা থেকে । এছাড়া ফ্যামিলি ভিসা আর বিসনেস ভিসা তো আছেই । ভ্রমণ ভিসার আবেদনের চাপে ফ্যামিলি ভিসা প্রার্থীদের বিলম্ব হচ্ছে ভিসা পেতে । কারণ ফ্যামিলি ভিসা অনেক যাচাই-বাছাই করা হয় । আর ভ্রমন ভিসা যাচাই-বাছাই হয় কম ।ব্রাজিল পর্যটকদের জন্য সবচেয়ে আকর্ষণীয় দেশ ।প্রতিবছর পর্যটনশিল্প থেকে ব্রাজিল সরকার আয় করে প্রচুর অর্থ । ব্রাজিলে পর্যটকদের আকর্ষণ বাড়াতে সম্প্রতি ব্রাজিল সরকার ভিসা নীতি সহজ করে । সেই সুবাদে এ বছর সব ব্রাজিল হাই কমিশন থেকে প্রচুর ভ্রমণ ভিসা ইসু হচ্ছে । গত সাত মাসে ব্রাজিল আগের তুলনায় পর্যটক বেড়েছে ।

ব্রাজিল মুখী পর্যটকরা হাই কমিশনে অতিরিক্ত চাপ ।

বর্তমানে ব্রাজিলের ভিসা নিতি সহজ হওয়ায় পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও ব্রাজিল হাই কমিশনে ভ্রমণ ভিসা,স্টুডেন্ট ভিসা , পারিবারিক ভিসা প্রার্থীদের ভিড় দেখা গেছে । অন্যদিকে পরিবর্তন করেছেন সাক্ষাতের সময়ের ও নিয়ম । রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৯টা থেকে ৯টা ৩০ মিনিট পর্যন্ত এপয়েন্টমেন্ট নিতে হয় টেলিফোন করে ব্রাজিল হাইকমিশনের নির্দিষ্ট নাম্বারে । +৮৮-০২ ৫৫০৫২১২৬ ও +৮৮-০২ ৫৫০৫২১২৯ এই দুইটি নাম্বারে কল করে দর্শনার্থীদের এপয়েন্টমেন্ট নিতে হয় ।
অপরূপ সৌন্দর্যের দেশ ব্রাজিল । প্রতিনিয়ত ব্রাজিল পর্যটকদের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হচ্ছেন । তাই বাড়ছে পর্যটন ভিসার চাহিদা ।সম্প্রতি পর্যটকদের ব্রাজিল ভ্রমণে উৎসাহিত করতে দেশটির সরকার ভিসা নীতি সহজ করেছেন।
সেই সুবাদে ব্রাজিল মুখী হচ্ছেন পৃথিবীর পর্যটন প্রেমী মানুষ ।পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করতে ইতিমধ্যে ব্রাজিলের প্রতিটি অঙ্গরাজ্য দৃষ্টিনন্দন করতে কাজ করে যাচ্ছেন দেশটির সিটি কর্পোরেশন ও অঙ্গ সরকার

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates