Social Icons

Sunday, October 14, 2018

সৌদির বিরুদ্ধে ব্যবস্থা নিলে পরিণতি হবে ভয়াবহ: রিয়াদ

নাম প্রকাশে অনিচ্ছুক সৌদি কর্মকর্তা: ‘সৌদি আরবের জনগণ সব কিছু রুখে দিয়ে আগের মতোই অবিচল থাকবে।’ ছবি: আল-আরাবিয়া।
সৌদি সাংবাদিক জামাল খাশোগি ইস্যুতে মুখ খুললো সৌদি আরবের কর্তৃপক্ষ। এ ঘটনাকে কোন ধরনের হুমকি মনে করছে না জানিয়ে রবিবার দেশটির এক কর্মকর্তা বলেন, সৌদি আরবের বিরুদ্ধে যেকোন ব্যবস্থার জবাব হবে আরও ভয়াবহ।  খবর সৌদি রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ নিউজ ও আল-আরাবিয়া।
 
নাম প্রকাশ না করা ওই কর্মকর্তা বলেন, ‘মিথ্যা অভিযোগ এনে দুর্নাম রটানোর এমন দুর্বল চেষ্টা এর আগেও করা হয়েছিল। কিন্তু তাতে কিছুই হয়নি। এবারও হবে না। কিছুদিন পর এগুলো সবাই ভুলে যাবে। কিন্তু সৌদি আরবের জনগণ সব  কিছু রুখে দিয়ে আগের মতোই অবিচল থাকবে।’
 
গেল ২ অক্টোবর কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলাম লেখক ও স্বেচ্ছা-নির্বাসিত সৌদি সাংবাদিক জামাল খাশোগি। এরপর থেকে নিখোঁজ হন তিনি। তুরস্ক বলছে একইদিন সৌদি আরব থেকে ইস্তাম্বুল আসা সৌদি গোয়েন্দাদের ১৫ সদস্যের একটি দল কনস্যুলেটের ভেতরে খাশোগিকে খুন করে থাকতে পারে।

তবে সৌদি আরব অভিযোগ অস্বীকার করে বলছে, কাজ শেষে কনস্যুলেট ত্যাগ করেছেন খাশোগি। যদিও দাবির স্বপক্ষে কোন প্রমাণ হাজির করতে পারেনি দেশটি।

খাশোগি দীর্ঘদিন ধরে গ্রেপ্তার এড়াতে যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন। সৌদি রাজতন্ত্রের কঠোর সমালোচক ছিলেন তিনি।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates