Social Icons

Sunday, October 21, 2018

ব্রাজিল হাইকমিশনে ভুয়া স্ত্রী ও সন্তান বানিয়ে পার্মানেন্ট ভিসা আবেদনের অভিযোগ


ব্রাজিলে গোয়েন্দা নজরদারিতে প্রবাসীরা , যে সকল প্রবাসী বাংলাদেশী ব্রাজিলে পার্মানেন্ট রেসিডেন্ট পেয়েছেন তাদের মধ্যে কিছু অসাধু ব্যক্তি সম্প্রতি অন্যের সন্তান কে নিজের সন্তান , অন্যের স্ত্রীকে নিজের স্ত্রী বলে বাংলাদেশে ব্রাজিল হাই কমিশনে পার্মানেন্ট রেসিডেন্ট ভিসার আবেদন করেন । এই রকম কিছু অভিযোগ পেয়েছেন ব্রাজিলের পররাষ্ট্র মন্ত্রণালয় । মোটা অংকের টাকার বিনিময়ে এই ধরনের অপরাধ করছে বলে অভিযোগ কারি জানিয়েছেন ।

ব্যাপারটি আমলে নিয়ে সম্প্রতি একটি তদন্ত কমিটি গঠন করেছে মন্ত্রণালয় । ইতিমধ্যে অনেকে ভিসা পেয়ে ব্রাজিলে চলেও এসেছেন বলে দাবি করছেন অভিযোগকারী । পররাষ্ট্র মন্ত্রণালয় এর এক কর্মকর্তা জানিয়েছেন - যদি তদন্তে এরকম কোন তথ্য মিলে তবে অভিযুক্ত ব্যক্তির এদেশের পার্মানেন্ট ডকুমেন্টস রেখে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে । ইতিমধ্যে বাংলাদেশের ব্রাজিল হাইকমিশনে ভিসা আবেদন কারীদের বিশেষ নজরদারিতে রাখা হচ্ছে । ভুয়া কোন তথ্য প্রমাণ হলে সাথে সাথে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা । এদিকে ব্রাজিলে অবস্থানরত সকল প্রবাসী বাংলাদেশীদের বিশেষ নজরদারিতে রাখা হয়েছে । তাদের সকল সোশ্যাল যোগাযোগ মাধ্যম নজরদারি করা হচ্ছে । 

অভিজ্ঞ মহল বলছে যদি বাংলাদেশিরা এই ধরনের কার্যকলাপে লিপ্ত হয়ে থাকে আর এর প্রমাণ মিলে তবে ভবিষ্যতে পারিবারিক ভিসা প্রাপ্তিতে বাংলাদেশীদের বিশেষ ভোগান্তির শিকার হতে হবে । 

বর্তমানে ব্রাজিলের পার্মানেন্ট ভিসা নিতে আবেদনকারীকে কোন প্রকার ডাক্তারি পরীক্ষার পেপারস জমা দিতে হয় না । কিন্তু  অদূর ভবিষ্যতে এ ধরনের জালিয়াতি ধরা পড়লে হয়তোবা সন্তান ও স্ত্রী কে বিশেষ কিছু ডাক্তারি পরীক্ষার রিপোর্ট জমা দিতে হতে পারে । 

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates