Social Icons

Thursday, January 31, 2019

ব্রাজিলে রিফুজি আবেদনকারীরা মিথ্যে তথ্য দিলেই গ্রেফতার ।


ব্রাজিলে অভিবাসীদের জন্য নতুন আইন কার্যকর হয়েছে ।সরকারের করা নতুন আইন অনুসারে যদি কোন বিদেশী নাগরিক ব্রাজিলে রিফুজি আবেদন করেন তাহলে সেই আবেদন  বিশেষ বিবেচনার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয় । আবেদনকারীর সত্যতা বিবেচনা করে তাকে ব্রাজিলে থাকার অনুমতি দেওয়া হয় । ইতিমধ্যে ব্রাজিল সরকার দেশটিতে লক্ষ লক্ষ বিদেশি নাগরিককে থাকার অনুমতি দিয়েছে । কিন্তু ব্রাজিল আইন মন্ত্রণালয়ের দাবি ব্রাজিল সরকারের উদাসীনতার সুযোগ নিয়ে একটি বিশেষ মহল মিথ্যা তথ্য দিয়ে ব্রাজিলে পার্মানেন্ট ডকুমেন্টস নিয়ে নিচ্ছে এটা দেশটির জন্য অবশ্যই বিপদজনক ।
তাই দালাল চক্র ও মিথ্যে তথ্য নির্মূল করতে ব্রাজিলের প্রতিটি পুলিশিয়া ফেডারেলে পোস্টার লাগানো হয়েছে - ব্রাজিলের ভাষা পর্তুগিজ ও ইংরেজি ভাষায় লেখা আছে যদি কোন রিফুজি আবেদনকারী ভুল তথ্য দেয় তাহলে তাকে গ্রেফতার করা হবে । শাস্তির পরে তার নিজ দেশে ফেরত পাঠানো হবে ।
সেই সাথে দালাল চক্র কে চিহ্নিত করতে ওত পেতে আছে পুলিশের একটি বিশেষ টিম ।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে রিফুজি আবেদনকারীরা যেন সাবধানতা অবলম্বন করে । কোন প্রকার ভুল তথ্য যেন না দেয় । মিথ্যে তত্ত্বের প্রমাণ পেলে শাস্তির ব্যবস্থা করা হয়েছে ।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates