Social Icons

Friday, April 22, 2016

ডেনমার্কে বিয়ের চেয়ে ডিভোর্সের সংখ্যা বেশি!

সাধারণত পশ্চিমা বিশ্বে বিবাহের হার এমনিতেই কম কারণ বিয়ে ছাড়াই ওরা বছরের পর বছর একসাথে কাটায়, ছেলেমেয়ে নেয় কিন্তু যুগেরও বেশি সময় একই ছাদের নীচে কেটে যাবার পরও যেহেতু একের প্রতি আরেকজনের পূর্ণ বিশ্বাস জম্ন নেয় না ফলে কাগজেকলমে ওদের অনেকেরই আর বিয়ে করা হয়ে উঠে না। এদিকে, বিয়ের অনুষ্ঠানও খরচবহুল এবং বিবাহবিচ্ছেদ তার চেয়েও কয়েকগুণ বেশি খরচ সাপেক্ষ্য বিধায় সাবধানী ডেনিশরা বিয়েকে একটা বাড়তি ঝামেলা হিসাবে দেখে থাকে।
এত কিছুর পরও ডেনিশরা বিয়ে করে যে সংসারী হচ্ছে না তা কিন্তু নয়। কিন্তু পরিসংখ্যা বলছে বিয়ের অনুষ্ঠানের চেয়ে বিবাহ বিচ্ছেদের সংখ্যাই বেশি এবং বিবাহ বিচ্ছেদ এক মহামারী আকার ধারণ করেছে। ডেনিশ পরিসংখ্যা ব্যুরোর তথ্য থেকে দেখা যাচ্ছে ২০০৯ সালে ডেনমার্কে ডিভোর্সের সংখ্যা ১৪৯৪০ ( এ বছর বিয়ে অনুষ্ঠিত হয় ১০১১১টি অর্থাৎ ডিভোর্সের হার বিয়ের চেয়ে বেশি!), সে ডিভোর্সের সংখ্যা ২০১৩ সালে এসে বেড়ে দাঁড়ায় ১৮৮৫৮টি (অবশ্য ২০১২ সালে ডিভোর্সের সংখ্যাটি ছিল ১৫৭০৯!)।
অন্যদিকে, ২০০৬ সালে ১৯০০০ টি বিবাহ অনুষ্ঠিত হলেও সেটি ২০১৩ সালে বিয়ের অনুষ্ঠানের সংখ্যা অর্ধেকেরও কমে গিয়ে দাঁড়ায় ৮৩৭৭!
ডিভোর্সকে যেন এক আতঙ্কের নাম, ডিভোর্স একটি মহামারী! জানতে চান কেন? চোখ বুলিয়ে নেন ডেনমার্কের গত পাঁচ বছরে বিয়ে এবং পাশাপাশি ডিভোর্সের সংখ্যার দিকে-
সাল বিয়ে ডিভোর্স
২০১৩ -৮৩৭৭ -১৮৮৫৮
১০১২- ৮৭৯৭ -১৫৭০৯
২০১১ -৯০১০ -১৪৪৮৪
২০১০- ৯৭০০ -১৪৪৬০
২০০৯- ১০১১১ -১৪৯৪০
আসলে লিখছিলাম ডিভোর্স আতঙ্কে ডেনিশ পেনশন বিভাগ কিন্তু ডিভোর্সের সাথে অর্থের সরাসরি সম্পর্ক দেখাতে গিয়ে আবিস্কার করলাম ডেনমার্কে ডিভোর্স একটা রোগ যা মহামারী রূপ ধারণ করেছে। 

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates