Social Icons

Thursday, April 21, 2016

ছাত্রের সঙ্গে যৌনতা, শিক্ষিকার কারাদণ্ড

ব্রিটেনের এক স্কুলশিক্ষিকা ‘আট মাসের সম্পর্কে’ জড়িয়ে পড়েন তাঁরই ছাত্রের সঙ্গে। বিষয়টি গত বছরের শেষদিকে জানাজানি হয়। আর সম্প্রতি ওই স্কুলশিক্ষিকা বিষয়টি স্বীকারও করেছেন।
লন্ডনের আদালত জানিয়ে দিয়েছেন, অপ্রাপ্তবয়স্ক ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের কারণে লরেন কক্স (২৭) নামের ওই শিক্ষিকাকে সাজা ভোগ করতে হবে, যেতে হবে কারাগারে।
গতকাল ব্রিটেনের ক্রয়ডন ক্রাউন কোর্টে হাজির হন লরেন কক্স এবং সেখানে তাঁর বিরুদ্ধে আনা পাঁচটি অভিযোগ স্বীকার করেন। আদালত জানান, কক্স যখন ওই ছাত্রের সঙ্গে দৈহিক সম্পর্ক করেন, তখন স্কুলছাত্রের বয়স ১৬ বছরের কম ছিল।  
টেলিগ্রাফ জানিয়েছে, লরেন কক্স দক্ষিণ-পূর্ব লন্ডনের ব্রোমলিতে একটি স্কুলে পড়ান। মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, কক্সের সঙ্গে ওই ১৬ বছর বয়সি ওই ছাত্রের শারীরিক সম্পর্ক গড়ে ওঠে। গত জানুয়ারি মাসে ওই সম্পর্ক শুরু হয়। কক্স নিয়মিত ওই ছাত্রকে নিজের ছবি ও ভিডিও পাঠাতেন। আর স্কুল ছুটির পরই দুজন সময় কাটাতেন একসঙ্গে।
স্কুলছাত্রের বাবা- মা এ ব্যাপারে সন্দেহ করতে থাকেন। ওই বছরেরই আগস্ট মাসে এ সম্পর্কের ইতি টানেন কক্স। কিন্তু মোবাইল ফোনে বার্তা পাঠাতেন নিয়মিত। পরে স্কুল ছাত্রের বাবা-মা বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষকের কাছে যান।
অপ্রাপ্তবয়স্ক কারো সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের অভিযোগে অভিযুক্ত হন কক্স। দৈহিক সম্পর্কসহ বিভিন্ন কারণ দেখিয়ে পাঁচটি অভিযোগ আনা হয় কক্সের বিরুদ্ধে।
গত সেপ্টেম্বরে পুলিশ কক্সকে আটক করে। এরপর স্কুলছাত্রও উভয়ের সম্পর্কের ব্যাপারে তথ্যাদি প্রকাশ করে। পরে জামিনে মুক্ত হন কক্স। তবে তাঁকে শর্ত দেওয়া হয় তিনি ওই ছাত্রের সঙ্গে দেখা করবেন না, এমনকি ওই স্কুলেও যাবেন না।  
মামলার তদন্ত কর্মকর্তা পিসি লরা ডেভিস জানান, শিক্ষিকা হিসেবে কক্স তাঁর অবস্থানের বিশ্বস্ততা হারিয়েছেন। স্কুলছাত্রটি যৌন হয়রানির শিকার হয়েছে কক্সের কাছে। ওই স্কুলছাত্রের জীবনে এ হয়রানির বিষয়টি মারাত্মক প্রভাব ফেলবে।   

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates