Social Icons

Tuesday, April 26, 2016

নেপালের ক্রিকেট বোর্ড নিষিদ্ধ

ক্রিকেট বোর্ডে সরকারের হস্তক্ষেপের কারণে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপালের (সিএএন) ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে আইসিসি। মঙ্গলবার বোর্ড মিটিংয়ে এমন সিদ্ধান্ত নেয় আইসিসি।
 
গত ডিসেম্বরে সিএএন পরিচালনার জন্য অ্যাডহক (বিশেষ) কমিটি গঠন করে নেপালের জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। এরপর বির্তকিত বার্ষিক জেনারেল মিটিংয়ে সিএএনের প্রেসিডেন্ট নির্বাচিত হন চাতুর বাহাদুর চাঁদ। যেখানে অনুপস্থিত থাকেন তত্কালীন প্রেসিডেন্ট তানকা আংবুহাং। পরে বোর্ডের মধ্যে দলাদলির বিষয়ে কোর্টে মামলা দায়ের করে চাতুর বাহাদুরের নেতৃত্বাধীন সিএএন যা এখনো নিষ্পত্তি হয়নি।
 
এক বিবৃতিতে আইসিসি জানায়, চলমান মামলার আলোকে, সিএএন ও অ্যাডহক কমিটি এনএসসি দ্বারা প্রতিষ্ঠিত। যা নেপাল ক্রিকেটের শূন্যস্থানকে নেতৃত্ব দিচ্ছে। আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিক্যাল ২.৯ লঙ্ঘন করায় সিএএনের সদস্যপদ স্থগিত করা হয়েছে। এটি (আর্টিকেল ২.৯) ক্রিকেট বোর্ডে সরকারের হস্তক্ষেপ সমর্থন করে না এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচন এতে আবশ্যক।
 
সরকারের প্রভাবমুক্ত না হওয়া পর্যন্ত সিএএনের ওপর স্থগিতাদেশ বলবত্ থাকবে বলে জানায় আইসিসি। অবশ্য, আইসিসি ইভেন্টে নেপাল জাতীয় দলের অংশগ্রহণে কোনো বাধা থাকছে না। খবর: ক্রিকইনফো।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates