Social Icons

Tuesday, April 26, 2016

আগুনে পুড়ল দিল্লির জাতীয় জাদুঘর, আহত ৬

আগুনে পুড়ে গেছে দিল্লির ঐতিহাসিক প্রাকৃতিক নিদর্শনের জাতীয় জাদুঘর। মঙ্গলবার সকালে আকস্মিক এই অগ্নিকাণ্ডে ছয় দমকল কর্মী আহত হয়েছেন। এ ছাড়া আগুনে পুরো জাদুঘরটি প্রচণ্ডভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
 
বিবিসি তার এক প্রতিবেদনে জানায়, মঙ্গলবা সকালে জাদুঘরের সবচেয়ে ওপরের ফ্লোরে প্রথমে আগুন ধরে যায় পরে তা আরো ছয়টি ফ্লোরে বেশ দ্রুত ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের পরপরই দমকল বাহিনীর ৩৫টি গাড়ি নিয়ে দমকল কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। কয়েক ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। কিন্তু ততক্ষণে পুড়ে যায় জাদুঘরের প্রায় ৭০ ভাগ।
 
সেখানে আরো বলা হয়, জাদুঘরটিতে সংস্কারের কাজ চলছিল। অগ্নিকাণ্ডের সময় সেখানে খুব বেশি মানুষ ছিল না। তবে যে কয়জন ভেতরে ছিল তাদেরকে সময়মত উদ্ধার করতে সক্ষম হয়েছেন উদ্ধারকারীরা। অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের স্থানীয় রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা বেশ আশঙ্কাজনক।
 
এক দমকল কর্মকর্তা জানান, ভবনের নিরাপত্তা সরঞ্জামাদি ঠিকমত কাজ না করায় আগুন নেভাতে আমাদের অনেক সময় লেগে গেছে। জাদুঘরটি ১৯৭৮ সালে পরিবেশের প্রতি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates