Social Icons

Thursday, February 22, 2018

নারীর সৌন্দর্য বাড়ায় নাকফুল


নারীর সাজের একটি অন্যতম গহনা হল নাকফুল। নাকফুর নারীর চেহারা সৌন্দর্য অনেক গুণ বাড়িয়ে দেয়। আগে নারীরা শুধু সোনার নাকফুল পরলেও এখন সময়ের সঙ্গে সঙ্গে নাকফুলে ধরন ও রঙে এসেছে নানাবিধ পরিবর্তন।
শুধু সোনা বা রুপার নাকফুল নয়, নারীদের কাছে হীরার নাকফুলও এখন অনেক বেশি প্রিয়। এ ছাড়া বিভিন্ন রঙের নাকফুল অনেকে এখন শাড়ি কিংবা ড্রেসের সঙ্গে রং মিলিয়ে কিনে থাকেন। দৃষ্টিনন্দন এসব নাকফুল দেখতেও বেশ সুন্দর। সব সময় ব্যবহারের জন্য নাকে এক পাথর বা হিরের ছোট নাকফুল ব্যবহার করতে পারেন।
সোনার নাকফুল ১৫০০ টাকা থেকে শুরু হয়। আপনি রেডিমেট কিনতে পারেন অথবা পছন্দের ডিজাইনের নাকফুল বানিয়েও নিতে পারেন।
আর যাদের নাক ফোড়ানো হয়নি তাড়াও নাকফুল পরতে পারেন। টিপ নাকফুল বাজারে কিনতে পারবেন।
নাকফুলের দাম
রুবি, পান্না, চুনি, নীলা, জিরকন প্রভৃতি পাথর বসানো সোনার নাকফুল পাবেন ৮০০-১৫০০ টাকায়। সোনার ওপর মুক্তা বসানো নাকফুল ৭০০-১৩০০ টাকা, শুধু সোনার নাকফুল ডিজাইন ও ওজনভেদে ৬০০-১৫০০ টাকা। বিভিন্ন ডিজাইনের হিরের নাকফুল হিরের আকৃতিভেদে ৪ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত।
রুপার নাকফুলের দাম কিছুটা কম। রুপার ওপর সোনার প্রলেপ দেওয়া নাকফুল পাবেন ২০০-৬০০ টাকায়। রুপার ওপর মুক্তা বসানো নাকফুল ৩০০-৮০০ টাকা। সোনার দোকান ছাড়াও বিভিন্ন শপিংমলের প্রসাধনীর দোকানে পাবেন ইমিটেশনের এক পাথরের ছোট-বড় বিভিন্ন আকৃতির নাকফুল। দাম ৫০-১৫০ টাকা।
কোথায় পাবেন সোনা ও হীরের নাকফুল পাবেন ঢাকার বায়তুল মোকাররম, বসুন্ধরা সিটি শপিংমল, কর্ণফুলী গার্ডেন সিটি, ইস্টার্ন প্লাজা, ডায়মন্ড ওয়ার্ল্ড, আড়ং বা যে কোনো গহনার দোকানে। ইমিটেশন নাকফুল পাবেন ঢাকার নিউমার্কেট, চকবাজার ও চাঁদনীচক।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates