Social Icons

Thursday, February 22, 2018

মুসলমান অ্যাথলেটদের জন্য 'ভ্রাম্যমান মসজিদ' স্থাপনের উদ্যোগ

২০২০ সালের অলিম্পিক আসর বসতে চলেছে জাপানের রাজধানী টোকিওতে। অলিম্পিক আয়োজক কর্তৃপক্ষ সেই অলিম্পিকে অংশগ্রহণকারী মুসলিম অ্যাথলেট, কর্মকর্তা ও পরিদর্শকদের জন্য বিশেষ ব্যবস্থার আয়োজন করেছে। অলিম্পিকে অংশগ্রহণকারী সকল মুসলিমদের জন্য নামাজ আদায়ের জন্য ভ্রাম্যমান মসজিদ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।
অলিম্পিকের বিভিন্ন ইভেন্ট আয়োজনের স্থান, প্রশিক্ষণ ক্যাম্প, আবাসন ক্যাম্প ও অন্য প্রয়োজনীয় সাইটগুলোর পাশে রাখা হবে ভ্রাম্যমান এ মসজিদগুলো। অলিম্পিকে আগত মুসলিমরা যেন নামাজ পড়ার একটি উপযুক্ত পরিবেশ পায়, সে দিকে গুরুত্ব দিয়েই এমন সিদ্ধান্ত জাপানের। বড় বড় ট্রাকের ওপর নির্মাণ করা হবে এ মসজিদগুলো। যার ফলে বিভিন্ন ভেন্যুতে স্থানান্তর করা যাবে মসজিদ্গুলো। মোট ১০টি ভ্রাম্যমান মসজিদ নির্মান করা হবে।
মসজিদের ভেতরের অবকাঠামো সাজ-সজ্জার দায়িত্ব কাতারের এক ডিজাইনারকে দেয়া হয়েছে। ভ্রাম্যমান এ মসজিদটি ২০১৮ সালের শেষ দিকে উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে। এশীয় অঞ্চলে ১৯৬৪ সালের পর দ্বিতীয় বারের মতো ২০২০ সালে অলিম্পিক আয়োজন করতে যাচ্ছে দেশটি। এ আয়োজনে কোনো বিভাগেই যেন ঘাঁটতি না থাকে সে দিকে লক্ষ্য রেখেই মুসলিমদের জন্য ভ্রাম্যমান মসজিদের আয়োজন।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates