Social Icons

Tuesday, February 7, 2017

ব্রাজিলের জেসুসে মুগ্ধ গুয়ার্দিওলা


২১ জানুয়ারি প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে সিটির হয়ে অভিষেক হয় জেসুসের। বদলি হিসেবে মাঠে নামা ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ডের অল্প সময়ের পারফরম্যান্সে মুগ্ধ হয়ে পরের সপ্তাহে এফএ কাপে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে প্রথম একাদশে তাকে নামিয়ে দেন গুয়ার্দিওলা। ৩-০ গোলে জেতা ওই ম্যাচে আলো ছড়ান তিনি। আর গত বুধবার রাতে ওয়েস্ট হ্যামকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিতে দলের তৃতীয় গোলটি করেন তিনি। আর রোববার তো হয়ে গেলেন দলের নায়ক। তার জোড়া গোলেই সোয়ানসি সিটিকে ২-১ ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে সিটি। 

সব মিলিয়ে এখন পর্যন্ত সিটির জার্সিতে জেসুসের পারফরম্যান্স এককথায় দুর্দান্ত। গোল করেছেন তিনটি, সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি।
নতুন ঠিকানায় এমন দুর্দান্ত শুরুর পর গুয়ার্দিওলার বিশ্বাস, জেসুস অবশ্যই তার জায়গা ধরে রাখবে। মূলত তাকে জায়গা দিতেই ক্লাবের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা সের্হিও আগুয়েরোকে ওয়েস্ট হ্যাম ও সোয়ানসির বিপক্ষে বেঞ্চে বসে থাকতে হয়।
জেসুস এভাবে গোল করে গেলে কি সেই প্রথম একাদশে থাকবে?- সোয়ানসির বিপক্ষে ম্যাচ শেষে এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে গুয়ার্দিওলা বলেন, “আপনার কি মনে হয়? অবশ্যই, হ্যাঁ।”
“বিষয়টা শুধু গোল করা নয়। তার এই যোগ্যতা আছে এবং টটেনহ্যামের বিপক্ষে (বদলি হিসেবে নামার পর) প্রথম পাঁচ বা ১০ মিনিটেই সে আমাদেরকে সবকিছু দেখিয়েছে।"
“এখন পর্যন্ত সে যা করেছে তাতে সবাই মুগ্ধ। এই সময়ে সে গোলও করেছে, এটা দারুণ ব্যাপার।”
“ওয়ান-অন-ওয়ান এবং বল দখলের লড়াইয়ে সে সত্যিকারের এক যোদ্ধা। অবশ্যই সে এমন একজন যে সবসময় গোলের কেন্দ্রে থাকে। তার বয়স ১৯ বছর, তাকে এখানে আনতে ক্লাব যা করেছে তাতে আমরা ভীষণ খুশি।”
গত বছরের অগাস্টে তিন কোটি ৩০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে সিটিতে নাম লেখান জেসুস। ওই সময় চুক্তি হলেও পালমেইরাসের হয়ে ব্রাজিলের ঘরোয়া লিগের মৌসুম শেষ করে জানুয়ারিতে ইংলিশ ক্লাবটিতে যোগ দেন তিনি।
জেসুসের উপস্থিতিতে আগুয়েরো প্রথম একাদশে জায়গা হারানোয় ক্লাব তাকে বিক্রি করে দিতে পারে বলে গুঞ্জন উঠেছে। তবে আর্জেন্টিনার এই তারকা স্ট্রাইকারকে বিক্রির কোনো ভাবনা নেই বলে জানিয়েছেন গুয়ার্দিওলা।
“না খেলতে পারাটা কেউই মানতে পারে না। কিন্তু সে গাব্রিয়েলের সঙ্গেও খেলতে পারে, তাই এই বিষয়ে আসলে কোনো সমস্যা নেই।”

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates