Social Icons

Sunday, May 27, 2018

সড়ক দুর্ঘটনায় মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দুই বাংলাদেশি শান্তিমিশন সদস্য নিহত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে (সিএআর) জাতিসংঘ শান্তিমিশনে দায়িত্ব পালনকালে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দুই বাংলাদেশি শান্তিমিশন সদস্য। আহত হয়েছেন আরও দু’জন।
নিহত দু’জন হলেন- সৈনিক আরজান হাওলাদার (৩৪ ই বেঙ্গল, ফরিদপুর) ও সৈনিক (টিএ) মো. রিপুল মিয়া (৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারি, রংপুর)। আর আহত দু’জন হলেন- সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ (৩৪ ই বেঙ্গল, ফরিদপুর) ও সৈনিক মো. মজাহিদুল ইসলাম (৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি, নওগাঁ)।
২৬ মে সন্ধ্যায় দেশটির ইয়ালোক নামে একটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ২৭ মে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর ওই সদস্যরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি বহরের নিরাপত্তায় দায়িত্ব পালন করছিলেন। ইয়ালোকে ওই বহরের কাঠ বহনকারী একটি ভারী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে তারা দুর্ঘটনার কবলে পড়েন।
আহতদের উন্নত চিকিৎসার জন্য মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বাঙ্গুইতে স্থানান্তর করা হয়েছে। তবে দেশটিতে নিয়োজিত অন্যান্য বাংলাদেশি শান্তিমিশন সদস্যরা নিরাপদে আছেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates