Social Icons

Tuesday, May 22, 2018

ঢাকা অভিমুখী সৌদি বিমানের জেদ্দায় জরুরি অবতরণ

মদিনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা সৌদি এয়ারলাইন্সের একটি বিমান জেদ্দার কিং আব্দুলআজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। যান্ত্রিক ত্রুটির কারণে এই জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে বিমানটিতে। অবতরণের সময় বিমানটিতে ১৪১জন যাত্রীসহ মোট ১৫১জন আরোহী ছিল। তারা সবাই অক্ষত ও নিরাপদ আছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এ খবর দিয়েছে সৌদি গেজেট।
 
খবরে বলা হয়, এয়ারবাস এ৩৩০-২০০ মডেলের বিমানটির ‘হাইড্রোলিক সিস্টেমে’ ত্রুটি দেখা দেয়ায় ‘নোজ গিয়ার’ প্রত্যাহার করে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়।  অবতরণের সময় বিমানটি হালকা ক্ষতিগ্রস্ত হয়। তবে বিমানের সকল আরোহী অক্ষত রয়েছেন। তবে অনেককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া চারজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ পেয়েছে।
 
সৌদি এয়ারলাইন্সের মুখপাত্র আব্দুর রহমান আল-তাইয়িব বলেন, বিমানটি সোমবার মদিনা থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। তবে পথিমধ্যে স্থানীয় সময় সোমবার রাত ৮টার দিকে বিমানটির ‘হাইড্রোলিক সিস্টেমে’ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সেজন্য বিমানটির গন্তব্যস্থল পরিবর্তন করে জেদ্দা বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়।
 
তিনি বলেন, বিমানের পাইলট বেশ কয়েকবার যান্ত্রিক ত্রুটিটি সারানোর চেষ্টা করে ব্যর্থ হন। অবশেষে এয়ারবাস এ৩৩০-২০০ মডেলের বিমানটি নোজ গিয়ার প্রত্যাহার করে জরুরি অবতরণ করে। তাইয়িব জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে একটি তদন্ত চালু করেছে।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates