২০১৭ সালের চতুর্থ প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ফেসবুকের রাজস্ব আয় ১ হাজার ২৯৭ কোটি ডলারে পৌঁছেছে, যা এক বছর আগের একই প্রান্তিকের ৮৮১ কোটি ডলারের চেয়ে ৪৭ শতাংশ বেশি। বিশ্বব্যাপী মোবাইল বিজ্ঞাপন বিক্রি বৃদ্ধি পাওয়ায় রাজস্ব আয় বেড়েছে সোস্যাল মিডিয়া জায়ান্টটির। খবর ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস।
গত বুধবার ডিসেম্বর ৩১ তারিখে সমাপ্ত প্রান্তিকের আর্থিক খতিয়ান প্রকাশ করে ফেসবুক জানায়, চতুর্থ প্রান্তিকের রাজস্ব আয়ের ৮৯ শতাংশ এসেছে মোবাইল বিজ্ঞাপন খাত থেকে, যা ২০১৬ সালের একই প্রান্তিকের তুলনায় ৮৪ শতাংশ বেড়েছে। এছাড়া চতুর্থ প্রান্তিকে সামাজিক যোগাযোগ মাধ্যমটির দৈনিক সক্রিয় ব্যবহারকারী এক বছর আগের একই সময়ের চেয়ে ১৪ শতাংশ বেড়ে ১৪০ কোটিতে পৌঁছেছে এবং মাসিক সক্রিয় ব্যবহারকারীও এক বছর আগের একই সময়ের চেয়ে ১৪ শতাংশ বেড়ে ২১৩ কোটিতে পৌঁছেছে।
ফেসবুকের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ চলতি বছর ফেসবুককেন্দ্রিক অপ্রীতিকর ঘটনা রোধের উদ্যোগ নিয়েছেন। এ লক্ষ্যে সাইটটির বিভিন্ন ফিচারে এরই মধ্যে কিছু পরিবর্তন আনা হয়েছে।
No comments:
Post a Comment