Social Icons

Saturday, November 28, 2015

তুরস্ক উপকূলে নৌকা ডুবিতে নিহত ৬ শিশু

গ্রীসে যাওয়ার অভিপ্রায়ে সাগর পাড়ি দিতে গিয়ে তুরস্ক উপকূলে  নৌকা ডুবিতে  দু’টি  পৃথক দুর্ঘটনায় কমপক্ষে ৬ শিশু নিহত হয়েছে।
সূত্র জানায়, প্রথম নৌকাটিতে ছিল  ৫৫ জন সিরিয়ান ও আফগান অভিবাসী। প্রচণ্ড সামুদ্রিক ঝড়ে ও তীব্র স্রোতের ধাক্কায় এজিয়ান সমুদ্রে তাদের নৌকা ডুবে যায়।
নৌকাটি যাত্রা করেছিল গ্রীক দ্বীপ লেসবসের সন্নিকটস্থ  আইভেসিক শহর থেকে। তুরস্কের উপকূলীয় রক্ষীরা চার  আফগান শিশুর লাশ উদ্ধার করে। আরেকটি দুর্ঘটনা ঘটে গ্রিস অভিমুখে যাত্রা করা একটি জাহাজ ডুবে গেলে। সেখানে নিহত হয় দুই শিশু। দক্ষিণ পশ্চিমাঞ্চলিয় বিনোদন কেন্দ্র বদরুমের সন্নিকটে এ দুর্ঘটনাটি ঘটে। প্রচণ্ড ঝড়ে এ অঘটন ঘটে। ২২ লাখ শরণার্থী যুদ্ধ বিধ্বস্ত সিরিয়া থেকে আশ্রয় নেয় তুরস্কে। ভাল জীবনের প্রত্যাশায় অনেক পরিবার ইউরোপের পথে  যাত্রা করে।
তুর্কি ও ইউরোপিয়ান ইউনিয়ন নীতিগতভাবে শরণার্থী পুনর্বাসন পরিকল্পনা নিয়ে রবিবার বৈঠকে বসতে সম্মত হয়েছে । সেখানেই ঠিক করা হবে করণীয় পন্থা। ইইউ তুরস্ককে আর্থিক সহায়তা ছাড়াও তুর্কি নাগরিকদের ফ্রি ভিসা প্রদানের সুবিধা দেবে। যাতে তারা আংকারায় গিয়ে শরণার্থীদের সহায়তায় কাজ করতে পারে।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates