Social Icons

Thursday, November 24, 2016

ত্বকের ৫ সমস্যার সমাধান করে দেবে অ্যালোভেরার ফেসপ্যাক


অ্যালোভেরা বা ঘৃতকুমারী ওষধি গাছ হিসেবে বেশ পরিচিত। ডায়াবেটিস থেকে শুরু করে কোষ্ঠকাঠিন্য দূর করা পর্যন্ত অ্যালোভেরার ভূমিকা রয়েছে। এটি যেমন একদিকে স্বাস্থ্য সমস্যা দূর করে তেমনি রূপচর্চায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।  রোদে পোড়া দাগ দূর করা থেকে শুরু করে ব্রণ দূর করা পর্যন্ত অ্যালোভেরা কার্যকরী। আসুন তাহলে জেনে নেওয়া যাক অ্যালোভেরার কার্যকরী কিছু ফেসপ্যাক সম্পর্কে।
১। রোদেপোড়া দাগ দূর করতে
রোদের পোড়া দাগ সময়মত দূর করা না গেলে এটি ত্বকে মেছতার আকার ধারণ করতে পারে। রোদেপোড়া দাগ দূর করার ক্ষেত্রে অ্যালোভেরার ফেসপ্যাক বেশ কার্যকর।অ্যালোভেরা জেলের সাথে লেবুর রস মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখ এবং ঘাড়ে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।
২। ত্বক পরিষ্কার করতে  
অ্যালোভেরা জেলশসার রসটক দই এর সাথে কয়েক ফোঁটা রোজ অয়েল বা এসেনশিয়াল অয়েলমিশিয়ে প্যাক তৈরি করে নিন। প্যাকটি মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। প্যাক শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বকের অতিরিক্ত তেলময়লা দূর করে ত্বক পরিষ্কার করবে এবং মুখে সতেজ ভাব এনে দেবে। এটি সেনসিটিভ ত্বকের জন্য বেশ কার্যকর।
৩। বলিরেখা পড়া রোধে
অ্যালোভেরা জেল এবং গোলাপ জল একসাথে মিশিয়ে নিন। এই প্যাকটি মুখ এবং ঘাড়ে ব্যবহার করুন। ১৫-২০ মিনিট পর শুকিয়ে গেলে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বকের কালো দাগবয়সের ছাপব্রণের দাগ দ্রুত দূর করে দেবে।
৪। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে
অ্যালোভেরা জেলের সাথে এক চিমটি হলুদের গুঁড়ো, এক চা চামচ মধু, এক চা চামচ দুধ এবং কয়েক ফোঁটা গোলাপ জল মেশান। এই প্যাকটি মুখ এবং ঘাড়ে ব্যবহার করুন। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ভাল ফল পেতে সপ্তাহে দুইবার ব্যবহার করুন।
৫। ত্বক ময়েশ্চারাইজড রাখতে
অ্যালোভেরা জেলঅলিভ অয়েল এবং মাখনের মিশ্রণে তৈরি প্যাক মিশ্র ত্বকের জন্য অনেক উপকারী। অ্যালোভেরা জেলের সাথে অলিভ অয়েল/ মাখন মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এবার এটি মুখ এবং ঘাড়ে লাগান। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বক ময়েশ্চারাইজ করে ত্বক পরিষ্কার করে থাকে। এই প্যাকটি শুষ্ক ত্বকের জন্য বেশ কার্যকর।   

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates