Social Icons

Tuesday, December 20, 2016

পৃথিবীর সেরা উৎসব -----ব্রাজিলের কার্নিভাল


ব্রাজিলের সর্বাপেক্ষা জনপ্রিয় বার্ষিক উৎসব কার্নিভাল উপভোগ করার জন্যে জেগে ওঠছে । এই অনুষ্ঠান পৃথিবীব্যাপী বৃহত্তম মহোৎসব যা উদযাপন করতে বিভিন্ন দেশের লক্ষ লক্ষ জনগণ তাদের নগরীর রাস্তায় নেমে আসে। এটি ইউরোপ থেকে আসা এক সংস্কৃতি যার মধ্যে স্থানীয়, আফ্রিকান এবং বিভিন্ন ইউরোপীয় উপাদান মিশ্রিত হয়েছে। ব্রাজিলে এই কার্নিভাল সংস্কৃতি তার নিজস্ব বৈশিষ্ট, জৌলুশ এবং সুনাম খুঁজে পেয়েছে।

বিশ্বব্যাপী অর্থনৈতিক সঙ্কটের কথাই বলুন কিংবা ব্রাজিলের নিজস্ব দৈনন্দিন কোন সঙ্কট হোক, প্রথাগত এই মহোৎসব চলবেই। বৃদ্ধির সাধারণ প্রবণতা অনুসারে এ উৎসব উদযাপনের জন্যে আসা স্থানীয় এবং আন্তর্জাতিক পর্যটকের সংখ্যা গত বছরের চেয়ে আশাতীতভাবে বেশী হবে। আশা করা হচ্ছে  যে এবছর প্রায় ১০,০০০০০  আন্তর্জাতিক পর্যটক রিও ডি জেনিরো পরিদর্শন করবে (গতবছর ৭১৯,০০০ ছিল)। ডলারের উচ্চমানের ফলশ্রুতিতে অনেক ব্রাজিলিয়ান তাদের ছুটি বিদেশে না কাটিয়ে সিদ্ধান্ত নেয় যে দেশের মধ্যে কার্নিভাল ভ্রমণে তা উদযাপন করবে।

 এবারের কার্নিভাল ২৭ ও ২৮ ফ্রেব্রুয়ারী । 



কার্নিভালের সময় জনগণ বিচিত্র পোশাক পরে, উৎসবে যোগ দেয় বা বিশ্রামের সুযোগ গ্রহণ করে শক্তি সন্চয়ের জন্যে। এটি উদযাপনের সময় দেশটি থমকে দাড়ায়, এবং অনেকে বলে যে কার্নিভালের পরে কেবল নতুন বছর শুরু হয়। জনগণের পোশাকের সৃজনশীলতা দেখে না হেসে পারা যায়না। কারন দেখা যায় পোশাক তৈরিতে স্থানীয় এবং আন্তর্জাতিক সাম্প্রতিক বিষয়গুলোর অভূতপূর্ব কৌতুকপূর্ণ উপস্থাপন হয়।



 ব্রাজিল কার্নিভাল ২০১৭ তে আন্তর্জাতিক পর্যটক যারা ব্রাজিল আসতে চায় ,তারা এখন থেকেই হোটেল রিজারবেশন ,ব্রাজিলিয়ানদের আমন্ত্রণ পত্র সংগ্রহে মাঠে নেমে গেছেন। কারণ ব্রাজিলের ভিসা পেতে এই পেপারস গুলো তাদের সহযোগিতা করবে।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates