Social Icons

Friday, September 30, 2016

ভারত-পাকিস্তান উত্তেজনা, সমাধান চান বান কি-মুন

ভারত-পাকিস্তানের মধ্যকার চলতি উত্তেজনার সমাধান চান জাতিসংঘ মহাসচিব বান কি-মুন। ভারত-পাকিস্তানের চলমান সমস্যা সমাধানে মধ্যস্থতাকারী হিসেবে থাকতে চান বান কি-মুন। পরমাণু শক্তি সম্পন্ন প্রতিবেশী রাষ্ট্র দু'টিকে আলোচনায় বসার আহ্বান জানান তিনি।
 
শুক্রবার বান কি-মুনের এক মুখপাত্র জাতিসংঘ থেকে জানায়, ভারতের উরি এলাকার সেনা ঘাঁটিতে হওয়া হামলাকে কেন্দ্র করে লাইন অব কন্ট্রোলে শুরু হওয়া পাকিস্তান-ভারতীয় সৈন্যদের গোলাগুলি ও অবস্থান নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন জাতিসংঘ মহাসচিব।
 
উভয় পক্ষকে 'সর্বোচ্চ ধৈর্য ধারণের' মাধ্যমে এবং 'সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণের' আহ্বান জানিয়ে জাতিসংঘ মহাসচিব বলেন, ভারত ও পাকিস্তান অনুমতি দিলে আমাদের সবচাইতে দক্ষ কর্মীরা বিষয়টির সমাধান নিয়ে আলোচনায় আগ্রহী।
 
সেই সঙ্গে এই দুই দেশ 'শান্তি বজায় রেখে আলোচনা ও কূটনৈতিক সম্পর্কের মাধ্যমে' কাশ্মির ইস্যুতে সমাধানে পৌঁছাবে বলেও আশা প্রকাশ করেন তিনি। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ডটকম।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates