Social Icons

Friday, September 23, 2016

দক্ষিণ আমেরিকার পেরুর, হুয়াকাচিনার মরুদ্যান শহর

পেরুর, হুয়াকাচিনার মরুদ্যান শহর
হুয়াকাশিনা একটি মরুদ্যান যা বায়ু দ্বারা সৃষ্ট বালিয়াড়ির কেন্দ্রে অবস্থিত। এই মরুভূমি উপহ্রদ বৃত্তাকার ভাবে পাম গাছ দ্বারা পরিবেষ্টিত যা বালিয়াড়ির মধ্যে অবস্থিত সাহারা মরুভূমিরই এক অংশ।এই ক্ষুদ্র উপহ্রদে কিছু গ্রামীণ হোটেলের শ্রেণীবিন্যাস রয়েছে।সাধারণ পেরুভিয় রেস্তোরাঁ এবং হোটেলের তুলনায় এখানকার সমস্ত হোটেল এবং রেস্তোরাঁগুলি ব্যয়বহুল।
কথিত আছে যে এই উপহ্রদের অভ্যন্তরে একটি মৎসকন্যা বাস করে যা প্রতিবছর একজনকে গ্রাস করে।তবে, এই ডুবে যাওয়ার জল্পনার পিছনের কারণ হল পেশীর টান।এটি ঘটে যখন উপর পৃষ্ঠের গরম জল নীচের শীতল জলের সঙ্গে মিশ্রিত হয়।
পর্যটকরা এই মরুদ্যানে প্রায়শই আসে কারণ এই গন্তব্যটি পর্যটকদের স্যান্ড বোর্ডিং এবং একটি 4WD বালিয়াড়ী বগীতে চাপার এক চমৎকার সুযোগ প্রদান করে।রোমাঞ্চকর ক্রিয়াকলাপে উৎসাহী পর্যটকরা নিঃসন্দেহে এক ভয়ঙ্কর গতিতে এই বগীতে চাপার আনন্দটি উপভোগ করবে।সমস্ত ভূখণ্ড যানবাহন বা "কুয়াডস" এখানে উপলব্ধ।
এই মনোরম বালিয়াড়ি আরোহণ করে সূর্যাস্তের একটি অসাধারণ দৃশ্য দেখতে প্রায় এক ঘন্টা লাগে, যা আপনার সুস্থতার মাত্রার উপর নির্ভর করে।এর পাশাপাশি প্রচুর পরিমাণে জল, একটি স্কার্ফ এবং একটি ক্যামেরা অবশ্যই নেবেন। সন্ধ্যায় সূর্যাস্ত দেখে একটি স্যান্ড বোর্ডে গ্লাইডিং করে এই বালিয়াড়ি থেকে অবরোহণ করতে এক মিনিটেরও কম সময় লাগে।যারা স্নোবোর্ডিং জানেন, তাদের ক্ষেত্রে স্যান্ডবোর্ডিং হতাশাজনক হয়ে উঠতে পারে, কারণ হল তার গতি ও রণকৌশলের কঠিনতা। উপহ্রদে প্যাডেল এবং রো বোট ভাড়ার জন্য উপলব্ধ। আপনি যদি একজন সাঁতার প্রেমী হন তাহলে আপনি এই উপহ্রদে সাঁতার কাটতে পারেন।
অনেকে হুয়াকাশিনাকে একটি এক ঘেয়ে জায়গা বলে দাবী করে এবং এর কারণ হল তারা এখানে সঞ্চালিত বিভিন্ন ক্রিয়াকলাপে যোগদান করে না। আপনি যদি স্যান্ড বোর্ডিং বা বালিয়াড়ির বগী না চড়েন তাহলে আপনিও এই মরুদ্যানে সেরকম আনন্দ খুঁজে পাবেন না।
দর্শক এছাড়াও এখানকার কিছু ওয়াইনারি( মাদকজাত পানীয়ের কারখানা )-এ অসাধারণ ওয়াইন (মাদক দ্রব্য) উপভোগ করতে পারেন এবং আইকা জুড়ে পিস্কো বডেগাস বিক্ষিপ্ত ভাবে অবস্থিত। পেরুতে থাকাকালীন আপনি মাচু পিচুর পথ, নাজকা লাইন, স্যাকরেড ভ্যালি এবং সাকসেওয়ামান গন্তব্যস্থলগুলি পরিদর্শন করতে ভুলবেন না।

হুয়াকাশিনা মানচিত্র

হুয়াকাশিনা সম্পর্কিত তথ্যাবলী –

  • হুয়াকাশিনা শহরের একটি প্রাচীন উপস্থাপনা পেরু র 50 সোল বিলে দেখা যায়।
  • হুয়াকাশিনা মরুদ্যান দক্ষিণ পেরুর 4 কিলোমিটার পশ্চিমে আইকা অঞ্চলে অবস্থিত।

হুয়াকাশিনা কোথায় অবস্থিত?

পিস্কো বিমানবন্দর হুয়াকাশিনা হয়ে প্যান আমেরিকানা সুর রুট থেকে 82,1 কিমি দূরে অবস্থিত। প্রশান্ত উপকূল হয়ে হুয়াকাশিনা এক ঘন্টার মধ্যে পৌঁছানো যাবে।পেরু হপ নামক সরাসরি বাস বিভিন্ন শহর থেকে হুয়াকাশিনা যাওয়ার জন্য উপলব্ধ।

হুয়াকাশিনা পরিদর্শনের সেরা সময় –

এই স্থান পরিদর্শনের ভরা মৌসুম হল ইস্টার সপ্তাহ এবং নববর্ষের ছুটির সময়। মে থেকে নভেম্বর মাস পর্যন্ত পেরুর আবহাওয়া মনোরম থাকে। সেই অনুযায়ী হুয়াকাশিনাতে আপনার সফর পরিকল্পনা করতে পারেন।

হুয়াকাশিনা সম্পর্কিত বিস্তারিত তথ্য –

হুয়াকাশিনা মরুদ্যানের স্থানাঙ্ক কি?
-14,087204, -75,763373
হুয়াকাশিনা কি কোনো এ.টি.এম রয়েছে?
হ্যাঁ। হুয়াকাশিনেরো হোটেলে কেবলমাত্র একটি এটিএম রয়েছে.

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates