Social Icons

Sunday, September 11, 2016

ঘুরে আসুন কলাম্বিয়া

আপনি রোমাঞ্চপ্রিয় হন অথবা হন বিশ্রামপ্রিয় কলাম্বিয়া সবার জন্যই চমৎকার একটি দেশ। যেমন অসাধারণ এর প্রকৃতি তেমনি ভ্রমনকে আনন্দদায়ক করতে আছে নানান আয়োজন। তবে কলাম্বিয়া একটি বড় দেশ। একে একবারে দেখার পরিকল্পনা করা কঠিন। তবে বিশেষ কিছু জায়গা টার্গেট করতে পারেন যেখানে অবশ্যই যাবেন। আপনাকে সহায়তা করবে আমাদের এই তালিকা-
 
El Peñol and Guatape
অপরূপ প্রকৃতিকে কাছ থেকে দেখতে অবশ্যই যাবেন এখানে। মেডেলিন থেকে মাত্র কয়েক ঘন্টার দূরত্বেই এর অবস্থান। ছোট এই শহরটি আকারে ছোট হলেও এর প্রাচুর্য্য কিন্তু কোন অংশে কম নয়। শহরটি এক্সপ্লোর করতে ভাল লাগবে আপনার। কারণ এর রঙ্গিন দালানকোঠা, পথঘাট, স্থানীয় শিল্প নিদর্শন সব কিছুই মুগ্ধ করবে আপনাকে। বড় শহর থেকে দূরে সময় কাটানোর জন্য, নিজেকে প্রশান্ত করতে দারুণ এই শহরটি। বিশাল লেকের মাঝে ছোট ছোট দ্বীপের মোট ছড়িয়ে থাকা পুরো এলাকাটি মুগ্ধ করবে আপনাকে।
 
Salento and the Coffee Triangle
কলাম্বিয়ার মধ্যভাগে এর অবস্থান। এখানকার আবহাওয়া ঠান্ডা, আরামপ্রিয়দের জন্য যথেষ্ট উপযোগী। স্থানীয় খাবার উপভোগ করতে পারেন এখানে। পাহাড়ে পাহাড়ে ট্রাকিং করতে পারেন, পাহাড়ের উপর থেকে সানন্দ্যে উপভোগ করতে পারেন পরিচ্ছন্ন রাতের আকাশ। অবশ্যই যাবেন বিখ্যাত কফি ট্রায়াঙ্গালে।
 
Cabo de la Vela, La Guajira
এটি এমন একটি জায়গা যেখানে মরুভূমি মিশেছে সমুদ্রের সাথে। এখানে যাওয়া কঠিন কিন্তু পৌঁছে গেলে বুঝবেন পরিশ্রম সার্থক হয়েছে। দেশটির একেবারে উত্তরে এর অবস্থান। এখানে প্রকৃতি শুধু সুন্দরই নয় বরং অনন্য। সমুদ্রের নীল আর মরুভুমির সোনালী বালুর সংমিশ্রণ আপনি আর কোথাও দেখতে পাবেন না।
 
Tayrona National Park, Santa Marta
সমুদ্র, পাথর, পাহাড়, সমুদ্র, সবুজ কি নেই এখানে? একটা তাবু নিন, পার্কের ভেতরে ২ ঘন্টা হাঁটুন। ততক্ষণে পৌঁছে যাবেন প্রিস্টাইন সাদা বালির বীচে। প্রকৃতির গুঞ্জনের মাঝে নিজেকে হারিয়ে ফেলতে চাইলে এর চেয়ে চমৎকার জায়গা আর হয় না। প্রান্তিয় রেইনফরেস্ট এক্সপ্লোর করুন। বনের সবুজে খুঁজে পাবেন অনেক বণ্য প্রানী। সব মিলিয়ে এই ভ্রমণ আপনাকে পৌঁছে দেবে যেন স্বর্গে।
 
Cali
সবুজে ঢাকা পাহাড়ের পর পাহাড়, পাহাড়ের চূড়ায় মেঘেদের ভেসে চলা, দিগন্ত যেখানে মিশেছে সেখানেই তার শেষ নয়, শেষ পাহাড়ের পাদদেশে এক রঙের, চূড়ায় তার রং ভিন্ন। কলাম্বিয়ার অন্যান্য অঞ্চলের মত জনপ্রিয় না হলেও এর বৈশিষ্ঠ্য অনন্য আর এজন্যই হয়ত কাঙ্ক্ষিত নিরবতার দেখা মিলবে আপনার এখানে। এর সাথে আছে চমৎকার একটি বিষয়। সালসা। বিশ্বীর সালসার রাজধানী এটি, এখানে যেন জীবন নেচে ওঠে প্রতি মুহুর্তে। উপভোগ করুন সেই ছন্দ।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates