Social Icons

Thursday, March 31, 2016

ঠিকাদারকে ছাড়িয়ে নিতে রাতভর থানায় মেয়র আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এক ঠিকাদারকে গ্রেফতারের পর তাকে ছাড়িয়ে নিতে বুধবার সারা রাত থানায় অবস্থান নেন মেয়র সেলিনা হায়াত আইভী। এ সময় আইভীর সমর্থকরাও থানা চত্ত্বরে অবস্থান নেন।

সারা রাত অবস্থান শেষে সমর্থকদের নিয়ে বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টার দিকে থানা ত্যাগ করেন নারায়ণগঞ্জ সিটি মেয়র।

পুলিশ জানায়, ঠিকাদারকে ছাড়িয়ে নিতে এলে বুধবার রাতেই সদর থানায় পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মেয়র আইভীর তুমুল বাকবিতন্ডা হয়। মেয়র ওই ঠিকাদারকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা করলেও পুলিশ জানায় রেলওয়ের দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামিকে তারা ছাড়তে পারেন না।

পুলিশ আরো জানায়, এ সময় আইভী পুলিশকে ওই ঠিকাদারকে ছেড়ে তাকে গ্রেফতার করতে বলেন।

গ্রেফতার হওয়া ঠিকাদারের নাম জাকির হোসেন। তিনি নারায়ণগঞ্জ শহরের জিমখানা এলাকায় সিটি কর্পোরেশনের চলমান ৮ কোটি টাকার একটি প্রকল্পের ঠিকাদার ও রতœা এন্টাপ্রাইজের কর্ণধার।

বুধবার সন্ধ্যায় রেলওয়ের কানুনগো ইকবাল মাহমুদ বাদী হয়ে নাসিকের ঠিকাদার ও রতœা-মুনিয়া কনসোটিয়ামের মালিক আবু সুফিয়ানকে প্রধান আসামি করে এবং রতœা এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেনসহ ৭-৮ জনের নামে মামলা করেন।

জানা গেছে, রেলওয়ের নিজস্ব জমিতে কোন প্রকার লিজ বা অনুমতি না নিয়েই ওই প্রকল্পের কাজ করছিল সিটি কর্পোরেশন।

গত ২৭ জানুয়ারি রেলওয়ের কয়েকজন কর্মকর্তা লেক ও পার্ক নির্মাণের কাজ বন্ধ করতে গেলে ঠিকাদারের লোকজন তাদের ধাওয়া করে। এনিয়ে রেলওয়ে মন্ত্রীর সঙ্গেও গত মাসে দেখা করেছিলেন মেয়র আইভী, কিন্তু ওই জায়গায় পার্ক বা কোনো প্রকল্প করার অনুমতি মিলেনি। উল্টো রেলওয়ের মহাপরিচালক বিষয়টিকে জোর পূর্বক ও বেআইনী বলে মন্তব্য করেন।

সদর মডেল থানার ওসি আব্দুল মালেক জানান, বুধবার সন্ধ্যায় রেলওয়ে কর্তৃপক্ষের দায়ের করা মামলার আসামি ঠিকাদার জাকির হোসেনকে রাত পৌনে ১০টার দিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের খবর পেয়ে রাত সাড়ে ১০টা দিকে সদর মডেল থানায় হাজির হন মেয়র আইভীসহ আওয়ামী লীগ যুবলীগের নেতাকর্মীরা।

ওই সময় আইভীর সঙ্গে সিটি করপোরেশনের প্যানেল মেয়র ওবায়দুল্লাহ, কাউন্সিলর অসিত বরণ ,কাউন্সিলর মনিরুজ্জামান মনির, জেলা যুবলীগ সভাপতি আবদুল কাদির প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আব্দুল মালেক পিপিএমকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভী বলেন, ‘আমি থানার ভেতর থেকে এক পাও নড়বো না। কার নির্দেশে এই মামলা হয়েছে সেটা জানতে চাই। কাল থেকে আর উন্নয়ন কাজ চলবে না। এই শহর শামীম ওসমানের শহর। শামীম ওসমানই থাকুক।’ এসময় তাদের সঙ্গে থানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের তুমুল বাকবিতন্ডা হয়। তিনি তাকে গ্রেফতার করে ঠিকাদারকে ছেড়ে দিতে বলেন।

পরে মেয়র আইভী সাংবাদিকদের বলেন, কোনও অপরাধ ছাড়া আমাদের ঠিকাদারদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে। ঠিকাদার জাকিরকে কাজ আমি দিয়েছি। গ্রেফতার করতে হলে আমাকে করেন।

তিনি বলেন, একটি বিশেষ মহলের নির্দেশে মামলা হচ্ছে। প্রয়োজন হলে আমি সারা রাত থানায় থাকবো। প্রয়োজনে সকালে আমাকেও আদালতে চালান করা হোক।
উল্লেখ্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) উদ্যোগে শহরের জিমখানায় রেলওয়ের নিজস্ব জমিতে রেলের কোন অনুমতি বা লীজ না নিয়েই পার্ক নির্মাণের জন্য ৭ কোটি ৭৪ লাখ ৯৮ হাজার টাকার টেন্ডার আহ্বান করা হয়।

টেন্ডারের পর সংশ্লিষ্ট ঠিকাদার এই প্রকল্পের কাজ করছিলেন। এমন অবস্থায় রেলওয়ে বিভাগের অভিযোগের পুলিশ জাকির হোসেন নামের ওই ঠিকাদারকে গ্রেফতার করে। এদিকে ঠিকাদার জাকির হোসেনকে সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়ারি ম্যাজিস্ট্রেট চাদনী রূপমের আদালতে  তোলে সদর থানা পুলিশ। এরপর আদালত তাকে কারাগারে পাঠানের নির্দেশ দেন। কোর্ট পুলিশের এস আই গোলাম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates