Social Icons

Tuesday, March 22, 2016

ব্রাসেলস বিমানবন্দরে আইএস এর হামলা নিহত ১৭

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের জাভেন্টেম বিমানবন্দরে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্যারিস হামলার সন্দেহভাজন আইএস সদস্য সালাহ আবদেসলাম ব্রাসেলস থেকে আটক হওয়ার চারদিনের মধ্যে এই ঘটনা ঘটলো।
 
বেলজিয়ামের গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। এদিকে আরটি টাইমস স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে জোড়া বিস্ফোরণে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো ৩৫ জন। তবে এই বিষয়ে বেলজিয়াম কর্তৃপক্ষের আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।
বেলজিয়ামের বার্তা সংস্থা বেলজা জানিয়েছে, স্থানীয় সময় সকাল আটটার সময়ে যাত্রীরা চেক ইন করতে প্রস্তুত হওয়ার সময়ে এই হামলার ঘটনা ঘটে। বিস্ফোরণের আগে গুলিও করা হয়েছিল। এবং এরপর আরবিতে চিৎকার করে কিছু বলার পরে জোড়া বিস্ফোরণের শব্দ শোনা যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা গেছে, বিমানবন্দর টার্মিনালের একটি ভবন থেকে ধোঁয়া বের হয়ে আসছে। 
বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি। বিমান বন্দরে সব ধরণের অবতরণ বন্ধ করা হয়েছে। বিমান বন্দর পর্যন্ত রেল সার্ভিসও বন্ধ করা হয়েছে। একটি প্রতিবেদনে বলা হয়েছে, একটি বিস্ফোরণ আমেরিকান এয়ারলাইন্সের চেক ইন এরিয়ার মধ্যে ছিল তবে এই খবর এখনো নিশ্চিত করা যায়নি।
 
ব্রাসেলসের বিমান বন্দরে জোড়া বিস্ফোরণ হওয়ার কিছুক্ষণ পরে মালবিক মেট্রো স্টেশনে বিস্ফোরণ শোনা গেছে বলে জানিয়েছে বিবিসি। ইইউ এর সদর দফতরের কাছে অবস্থিত এই মেট্রো স্টেশন।  টুইটারে প্রকাশিত ছবিতে দেখা যায় যে স্টেশনের সামনে বিস্ফোরণের পরে ধোয়া উঠছে। ব্রাসেলসের ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ সব মেট্রো চলাচল বন্ধ ঘোষণা করেছে।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates