Social Icons

Wednesday, March 30, 2016

ব্রাজিলের নাটকীয় ড্র [ভিডিওসহ]


বিশ্বকাপ ফুটবলের বাছাই ম্যাচের পুরো সময়েই ২-০ শূন্য গোলে এগিয়েছিল প্যারাগুয়ে। কিন্তু শেষ ১০ মিনিটে নাটকীয় দুই গোলে ড্র করে মুখ রক্ষা করল ব্রাজিল। বাংলাদেশ সময় বুধবার সকালে আসুনসিওনের এস্তাডিও ডিফেন্সোর্স ডেল চাচো স্টেডিয়ামে স্বাগতিক প্যারাগুয়ে ও ব্রাজিল মুখোমুখি হয়।

শুরু থেকেই ব্রাজিলকে চাপের মুখে রাখে প্যারাগুয়ে। তবে ম্যাচের ষোড়শ মিনিটে প্যারাগুয়েকে গোল বঞ্চিত করে পোস্ট। অরিৎসের ফ্লিক গোলরক্ষক আলিসনের হাতে লেগে বারে লাগে।দুই মিনিট পর গোমেসের শট দুর্দান্ত সেভ করে ব্রাজিলকে রক্ষা করেন অ্যালিসন।তবে দুর্দান্ত খেলতে থাকা প্যারাগুয়েকে ঠেকিয়ে রাখা যায়নি।

৪০তম মিনিটে এদগার বেনিতেসের ক্রস থেকে গোল করেন দারিও লেসকানো। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে স্বাগতিকরা। শুরুটা করেছিলেন সান্তা ক্রুস, দারুণ কিছু ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে রেখে তিনি বল বাড়ান অরিৎস বুস্ত্রোকে। ডি-বক্সে তার বাড়ানো বল পা বাড়িয়ে দারুণ ভাবে নামিয়ে গোল করেন বেনিতেস। 

এক ম্যাচের নিষেধাজ্ঞার জন্য তারকা ফরোয়ার্ড নেইমারকে ছাড়া খেলতে নেমে ভালো কোনো আক্রমণ করতে না পারায় মনে হচ্ছিল গত কোপা আমেরিকার মতো এবারও বুঝি প্যারাগুয়ের কাছে হারতে যাচ্ছে ব্রাজিল। তবে শেষ দিকে হাল্করা জ্বলে ওঠায় সমালোচনার হাত থেকে কিছুটা হলেও রেহাই পাবেন কোচ দুঙ্গা।৭৯তম মিনিটে বদলি হিসেবে নামা হাল্কের দুর্দান্ত শট কোনো মতে ঠেকান গোলরক্ষক। ফিরতি বল পেযে জালে জড়ান রিকার্দো অলিভিয়েরা। 

 

আর খেলার অতিরিক্ত সময়ে ব্রাজিলকে সমতায় ফেরান দানি আলভেস। ডি-বক্সের ভেতর থেকে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ঠাণ্ডা মাথায় কোনাকুনি শটে গোল করেন বার্সেলোনার এই ডিফেন্ডার। বাছাই পর্বের ষষ্ঠ রাউন্ড শেষে ৯ পয়েন্ট নিয়ে ব্রাজিল আছে এখন ষষ্ঠ স্থানে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে প্যারাগুয়ে আছে সপ্তম স্থানে।দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের অন্য ম্যাচে লিওনেল মেসি ও গাব্রিয়েল মেরকাদোর গোলে বলিভিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে জেরার্দো মার্তিনোর দল। অন্য ম্যাচে নিজেদের মাঠে এদিনসন কাভানির একমাত্র গোলে পেরুকে হারিয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে উরুগুয়ে।বাছাইপর্বে প্রথম হারের মুখ দেখেছে ইকুয়েডর। তবে কলম্বিয়ার কাছে ৩-১ গোলে হেরে শীর্ষস্থানও খুইয়েছে দলটি। উরুগুয়ের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে আছে তারা। এদিকে ভেনেজুয়েলাকে ৪-১ গোলে হারিয়েছে আগের ম্যাচে আর্জেন্টিনার কাছে হারা চিলি। দুটি করে গোল করেন আর্তুরো ভিদাল ও মাউরিসিও পিনিয়া। ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। সমান ১০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে কলম্বিয়া আছে পঞ্চম স্থানে। দক্ষিণ আমেরিকার ১০টি দেশের মধ্যে প্রথম চারটি দল সরাসরি খেলবে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে। বাছাইপর্বে পঞ্চম হওয়া দলটি প্লে-অফ খেলার সুযোগ পাবে।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates