Social Icons

Monday, June 19, 2017

শাকিবের জন্য অপুর কন্ঠে আবারো দীর্ঘশ্বাস


মিডিয়ায় দীর্ঘ বিরতির মধ্যে নানা আলোচনা সমালোচনা কৌতুহল আর স্মরনকালের সব রহস্যের ভেতর দিয়ে ফের আত্মপ্রকাশ হলো অপুর। প্রায় এক বছর পর চলচ্চিত্রের একটি অনুষ্ঠান নিয়ে জনসম্মুখে এলেন অপু বিশ্বাস। ঈদে মুক্তি পাচ্ছে এই অভিনেত্রীর ‘রাজনীতি’ ছবিটি। সম্প্রতি এই ছবির টিজার প্রকাশ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি।
সংশয় কাটিয়ে দীর্ঘ বিরতি আর নানা চড়াই-উতরাইয়ের পর ফের সিনেমায় নিজের ক্রেজ ফিরে পাওয়ার বিষয়টাকে একধরনের চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন অপু।
পুরোদমে অভিনয়ে ফেরা প্রসঙ্গে অপু জানালেন, মা হবার পর ফিটনেস ফিরিয়ে আনতে নিয়মিত জিম আর ডায়েট চলছে তার। আগের ছবিগুলোর কাজ প্রথমে শেষ করতে হবে। ফিটনেস যদি ফেরাতে না পারি তাহলে অসমাপ্ত ছবির কন্টিনিওশান মেলবে না আর নতুন ছবিতেও দর্শক ভালোভাবে গ্রহণ করবে না। তাই দর্শক নির্মাতার কাছে আরেকটি মাস সময় চেয়ে নেন অপু।
সাংবাদিকদের সাথে আলাপকালে নিজের অনুভুতি প্রকাশে এই আলোচিত অভিনেত্রী জানালেন, ‘এই ভালো লাগার কোনো সীমা নেই’ । দীর্ঘদিন পর নিজের ছবির প্রচারণার জন্য দর্শকের সামনে আসার আগে মনে এক ধরনের সংশয় কাজ করছিল, সবাই আমাকে কী ভাবে নেবে, গ্রহণ করবে, নাকি এড়িয়ে যাবে। তারপরেও আত্মবিশ্বাসী ছিলাম এ কারণে যে, বরাবরই আমি দর্শক, মিডিয়াসহ সবার ভালোবাসা পেয়ে আসছিলাম, এবারও তাই পাব। শেষ পর্যন্ত আমার আত্মবিশ্বাসের জয় হলো’ এভাবেই জানালেন উচ্ছ্বসিত অপু ।
সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অপু বুলেন, অনুষ্ঠানে উপস্থিত চলচ্চিত্রকার, সাংবাদিক, সাধারণ মানুষসহ সবাই আমাকে অ্যাপরিসিয়েট করেছে । এগিয়ে যাওয়ার উৎসাহ দিয়েছে ।
অনুষ্ঠানে ছবির নায়ক শাকিব উপস্থিত ছিলেন না, অনেকে বলছেন আপনার সঙ্গে তিনি এ প্রচারণায় যোগ না দিতেই দূরে সরেছিলেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে খানিকটা ভ্রু কুচকে এই অভিনেত্রী জানালেন, ‘ এটি সম্পূর্ণ অমূলক কথা। শাকিব ছবির শুটিংয়ে ঢাকার বাইরে আছেন। একটি ছবির প্রচারণায় আসতে গেলে আরেকটি ছবির সিডিউলের সমস্যা হবে। এটি তিনি যেমন চান না রাজনীতি ছবির টিমও চায় না। আমিও না।’
‘আগামীতে আবার আমরা আবার জুটি বেঁধে বড় পর্দায় আসছি’ জানিয়ে অপু বলেন , ‘আমরা ঢালিউডের অন্যতম সেরা জুটি। আমাদের দর্শক চাহিদা আছে। আর এ কারণেই রাজনীতি ছবির অনুষ্ঠানে প্রযোজক খোরশেদ আলম খসরু ভাই আমাদের দুজনকে জুটি করে একাধিক ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন। আরও অনেক নির্মাতা আমার সঙ্গে যোগাযোগ করছেন যাতে আমি শিগগিরই ছবির কাজ শুরু করি। সব মিলিয়ে দর্শক অবশ্যই শাকিব-অপু জুটিকে আবার বড় পর্দায় নিয়মিত দেখতে পাবেন।’
বিয়ের পর দর্শকগ্রহণযোগ্যতা কমে যায়, এমন কথায় বিশ্বাস করেন অথবা এই নিয়ে কোন সংশয় আছে কি ? এমন প্রশ্নের জবাবে আত্মবিশ্বাসের চোখে তাকিয়ে অপুর জবাব, ‘আমাদের চলচ্চিত্র শিল্পে বিয়ে করে শাবানা, ববিতা, কবরী, মৌসুমী ম্যাডামসহ অনেকেই আকাশছোঁয়া জনপ্রিয়তা নিয়ে অভিনয় করেছেন, এখনো করছেন। শুধু আমাদের দেশ কেন, হলিউড-বলিউডেও এমন উদাহরণ ভূরি ভূরি। তাহলে আমার কেন সংশয় থাকবে ?’
এবারের ঈদের প্রস্তুতি নিয়ে অপুর কাছে জানতে চাইলে জানালেন, এবারের ঈদ ভালো-মন্দ মিলিয়েই কাটবে মনে হচ্ছে। ভালোটা এ জন্য যে, এবারই প্রথম আমার আদরের সন্তানের সঙ্গে ঈদ করব। একই সঙ্গে আমার সন্তান আসার পর ঈদে এটি আমার প্রথম ছবির মুক্তি। সকাল থেকে ছবির ফলাফলের খবর নেব। বিকাল থেকে সন্তান আবরামকে নিয়ে সিনেমাহলে দর্শকের সঙ্গে রাজনীতি দেখব। অন্যদিকে মন্দ লাগা এ জন্য, যেহেতু শাকিব ঈদে দেশে থাকছে না তাই ঈদে আমি ও আবরাম তাকে খুব মিস করব। ও ‘চালবাজ’ ছবির শুটিংয়ে তখন লন্ডনে থাকবে।
কিছুক্ষণ থামলেন অপু। আলোচনায় এবারই প্রথম অপুর মুখে ফুটে উঠলো বিষণ্ণতার ছাপ! দীর্ঘশ্বাস ছেড়ে অপু জানালেন, ‘ ও যদি থাকত তাহলে প্রথমবারের মতো ঈদে আমরা তিনজন একসঙ্গে মজা করে ঘুরে বেড়াতাম, আনন্দ করতাম। বিশেষ করে আবরাম তার বাবার কোলে চড়ে ঈদের বেড়ানো উপভোগ করতে পারত। দুঃখ, জন্মের পর ওকে প্রথম ঈদ বাবাকে ছাড়াই কাটাতে হবে। ‘
রাজনীতি নিয়ে দর্শকদের প্রতি অপুর অনুরোধ
দর্শকদের কাছে আমার অনুরোধ, আপনারা অপুকে ভালোবাসার প্রমাণ বারে বারে দিয়েছেন। আর একবার দিন। চমৎকার একটি ছবি নিয়ে ঈদে আপনাদের সামনে আসছি। আপনারা যদি ছবিটি দেখেন, অ্যাপরিসিয়েট করেন তাহলে আপনাদের অপু আবার নিয়মিত আপনাদের কাছে ফিরে আসবে। সবার প্রতি আমার ঈদের অগ্রিম শুভেচ্ছা ও সালাম রইল। ঈদ হোক সবার আনন্দের আর রাজনীতির সফলতার।
অপুর ভাষায়, ‘রাজনীতি’র পাশাপাশি শাকিব-শুভশ্রীর ‘নবাব’ আর শাকিব-বুবলীর ‘রংবাজ’ও মুক্তি পাচ্ছে। তিন ছবির প্রতিযোগিতায় ‘রাজনীতি’র অবস্থান কেমন হতে পারে?
দেখুন তিনটি ছবির গল্প আর বিষয়বস্তু একেবারেই ভিন্ন। নির্মাণ আঙ্গিকেও পার্থক্য আছে। তাই স্বাভাবিকভাবে তিন ছবির দর্শক গ্রহণযোগ্যতা ভিন্ন হবে এটিই স্বাভাবিক। তবে এ কথা জোর দিয়ে বলতে পারি ‘রাজনীতি’র গল্প অন্য দশটি ছবির চেয়ে ভিন্ন। এ ছবিতে রোমান্টিকতাকে শুধু প্রাধান্য দেওয়া হয়নি। সময়োপযোগী একটি বিষয়বস্তু ও বক্তব্য আছে। একই সঙ্গে সুস্থ বিনোদনের সব উপকরণ তো আছেই। তাই রাজনীতির সফলতা নিয়ে আমি শতভাগ আশাবাদী।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates