Social Icons

Monday, June 26, 2017

ভারতে প্রায় ১৪ হাজার ফুট উপর থেকে কেবল কার সার্ভিস ছিড়ে পর্যটক সহ আটজনের মর্মান্তিক মৃত্যু

ভারতের জাম্মু ও কাশ্মিরে কেবল কারের তারের উপর একটি গাছ ভেঙ্গে পড়লে তার ছিঁড়ে একটি কার কয়েকশ ফুট নিচে মাটিতে গিয়ে পড়ে।গুলমার্গ এলাকায় রোববার এ দুর্ঘটনায় আটজনের মর্মান্তিক মৃত্যু ঘটেছে ।
এখনও সেখানে আরও ১৫টি কেবল কার ঝুলন্ত অবস্থায় আছে। সেগুলোতে আটকা পড়া পর্যটকদের উদ্ধারের কাজ চলছে বলে জানিয়েছে স্থানীয় এক কর্মকর্তা।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ঝড়ো বাতাসে গাছটি ভেঙ্গে তারের উপর পড়ে। ১৯৯৮ সাল থেকে গুলমার্গে শুরু হওয়া গনডোলা কেবল কার সার্ভিসে এই প্রথম এ ধরণের দুর্ঘটনা ঘটলো।
নিহতদের মধ্যে রাজধানী দিল্লির একটি পরিবার রয়েছে। তারা হলেন, জয়ন্ত আনদ্রাস্কর ও তার স্ত্রী মানসী আনদ্রাস্কর এবং তাদের দুই কন্যা আনাহা ও জাহ্নবি। এ দুর্ঘটনায় মুখতার আহমেদ নামে একজন গাইডও মারা গেছেন।
দুর্ঘটনার সমালোচনা করে এক টুইটে জাম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ বলেন, ‘ঝড়ো হাওয়ার মধ্যেও কেন কেবল কার সার্ভিস চালু রাখা হয়?’
পর্যটকদের কাছে গনডোলা কেবল কার সার্ভিস খুবই জনপ্রিয়, বিশেষ করে এই সময়ে। দুই স্তরের এই সার্ভিসে সমুদ্রপৃষ্ঠ থেকে ১৩ হাজার ৭৮০ ফুট উপর থেকে পর্যটকরা নিচের পৃথিবী দেখার সুযোগ পান।
উল্লেখ্য, এটি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ কেবল কার সার্ভিস।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates