Social Icons

Thursday, June 22, 2017

কাতারে পণ্য রপ্তানিতে প্রস্তুত ১৩৫ ওমানি প্রতিষ্ঠান

সৌদি আরব, আরব আমিরাতসহ অধিকাংশ জিসিসিভুক্ত দেশের অবরোধের মুখে থাকা উপসাগরীয় দেশ কাতারে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহে প্রস্তুত রয়েছে ওমানের প্রায় ১৩৫টি প্রতিষ্ঠান। বৃহস্পতিবার দ্যপেনিনসুলাকাতার.কম জানায়, সম্ভাব্য পণ্যের মধ্যে রয়েছে খাদ্য ও নির্মাণ সামগ্রী।

সম্প্রতি কাতার থেকে উচ্চক্ষমতাসম্পন্ন একটি ব্যবসায়ীক প্রতিনিধি দল ওমান সফর করে। ওই সফর অত্যন্ত ফলপ্রসু হয় বলে জানায় কাতারি কর্তৃপক্ষ।  
কাতার চেম্বার জানায়, গত মঙ্গলবার ওমানের রাজধানী মাস্কাটে দুই দেশের ব্যবসায়ীরা কাতারে ব্যাপকহারে ওমানের খাদ্য ও নির্মাণ সামগ্রী পাঠানো ও দুই পক্ষের মধ্যে সহযাগিতা বৃদ্ধির বিষয়ে ফলপ্রসু আলোচনা করে।  
১৪০ সদস্যের কাতারি ব্যবসায়ী প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কাতার চেম্বারের ভাইস চেয়ারম্যান মোহামেদ বিন আহমেদ বিন তাওয়ার আল কুবারি।  
ধারণা করা হচ্ছে, খুব শিগগির কাতারের স্থানীয় বাজারগুলোতে ওমান থেকে পাঠানো পণ্য কিনতে পাওয়া যাবে।  
আরব সাগর তীরবর্তী বিশাল দেশ ওমানের সীমান্ত রয়েছে আরব আমিরাতের সঙ্গে। আমিরাতের অবস্থান ওমানের পশ্চিম সীমান্তে। আর আমিরাতের উত্তর পশ্চিম সীমান্তের দেশ হচ্ছে কাতার। পর্যবেক্ষকরা মনে করছেন, সব ধরনের সম্পর্ক ছিন্ন করে সৌদি আরব, আরব আমিরাত, বাহরাইনসহ অপরাপর প্রতিবেশীরা যখন কাতারকে কঠিন পরিস্থিতির মুখে ফেলে দিতে সচেষ্ট তখন ওমানের এই উদ্যোগ ওই অঞ্চলের ঘটনাপ্রবাহে নয়া মাত্রা যোগ করবে নিঃসন্দেহে।
এর আগে তুরস্ক ও ইরান জরুনি পণ্য সরববরাহে কাতারের পাশে এসে দাঁড়ায়।   

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates