Social Icons

Monday, March 27, 2017

মন ভালো করার ৬টি উপায়

পারিবারিক কলহ, বিষণ্ণতা, অফিসে বসের রোষানল, প্রেমিকার সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না । কতোই না কারণ হতে পারে মন খারাপ হবার। মনে রাখবেন যত যাই ঘটুক না কেনো আপনার জীবন শুধুই আপনারই । জীবনে প্রতিটি মুহূর্তই গুরুত্বপূর্ণ । তাই জীবন হোক অর্থপূর্ণ । ক্ষণিকের হতাশাকে মাথা থেকে ঝেড়ে ফেলে বাঁচতে শিখুন নিজের জন্য ।
* প্রেমিকার সঙ্গে সদ্য বিচ্ছেদ হয়েছে । খুব স্বাভাবিক তার কথা মনে পড়া । মনকে তো আর বেঁধে রাখা যায় না । সেক্ষেত্রে চেষ্টা করুন তার ফেসবুক থেকে দূরে থাকতে । আপনার ভালোবাসার মানুষটির ছবি যদি অন্য কারো সঙ্গে দেখে থাকেন । তাহলে আপনার মনের কষ্ট আরো বাড়তে পারে । তাই চেষ্টা করুন সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে থাকতে ।
* আপনার বই পড়ার অভ্যাস থাকলে পছন্দের বই পড়তে পারেন । তাছাড়া কাগজ কলম নিয়ে যা ইচ্ছে করে লিখে ফেলুন । ছড়া, গল্প কিংবা কবিতা নিজের অনুভূতিগুলো লিখুন ।
* আপনার মন নিয়ন্ত্রণ করতে পারেন নিজেই । তাই পছন্দের কাজটি করুন ওই সময় ।

* পারিবারিক কোনো সমস্যা হলে প্রিয় মানুষটিকে বুঝিয়ে বলুন সীমাবদ্ধতার কথা ।
* গান আপনার মনকে করে তুলবে প্রফুল্ল । তাই শুনতে পারেন গান । শুধু মন খারাপ হলেই না । প্রতিদিন গান শোনার অভ্যাস গড়ে তুলুন ।
* রুটিন মাফিক চলার চেষ্টা করুন । কখনোই ভাববেন না আপনি একা । আপনার মনের রাজা কিন্তু আপনি নিজেই ।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates