Social Icons

Thursday, October 27, 2016

পাকিস্তানি ভিসা কর্মকর্তাকে বহিষ্কার ভারতের

ভারত গুপ্তচর বৃত্তির অভিযোগে বৃহস্পতিবার পাকিস্তানের এক ভিসা কর্মকর্তাকে বহিস্কার করছে। দেশটির প্রতিরক্ষা দপ্তরের অতি গোপনীয় কাগজপত্র বহন করায় তাকে স্বল্প সময়ের জন্য আটকের পর বহিষ্কার করা হচ্ছে।
এদিকে পরমাণু ক্ষমতাধর প্রতিবেশী এ দু’দেশের মধ্যে ইতোমধ্যে উত্তেজনা চরমে পৌঁছেছে।
নয়াদিল্লী পুলিশ জানায়, ওই কর্মকর্তা নগদ অর্থের বিনিময়ে পাকিস্তানের গোয়েন্দা সংস্থার হয়ে গুপ্তচর বৃত্তির জন্য বিগত আড়াই বছর ধরে ভারতীয় নাগরিকদের নিয়োগ দিয়ে আসছে।
অপরাধ দমন বিষয়ক পুলিশের যুগ্ম কমিশনার রবীন্দ্র যাদব বলেন, ‘দিল্লী পুলিশের অপরাধ দমন শাখার সদস্যরা পাকিস্তান হাইকমিশনে কর্মরত এক কর্মকর্তাকে আটক করে।’
দিল্লিতে এক সংবাদ সম্মেলনে যাদব বলেন, মাহমুদ আখতার নামের ওই পাকিস্তানি কর্মকর্তাকে বুধবার সীমান্ত এলাকা থেকে আটক করা হয়। এসময় তার কাছে ভারতের প্রতিরক্ষা দপ্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র পাওয়া যায়।
তিনি আরো বলেন, পরে আখতারকে ছেড়ে দেয়া হয়।
ভারতের পররাষ্ট্র সচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর ৪৮ ঘন্টার মধ্যে ওই কর্মকর্তাকে ভারত থেকে বহিস্কার করার সিদ্ধান্ত জানাতে পাকিস্তানের হাই কমিশনারকে ডেকে পাঠিয়েছেন।
উল্লেখ্য কাশ্মীরকে বিভক্তকারী কার্যত সীমান্তের কাছে ভারতীয় সেনা ঘাঁটিতে গত মাসের হামলাকে কেন্দ্র করে উভয়দেশের মধ্যে উত্তেজনা চরমে রয়েছে।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates