Social Icons

Tuesday, February 23, 2016

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের ২৫ চেয়ারম্যান

প্রথমধাপের ৭০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী নেই। ২৫টিতে আওয়ামী লীগ ছাড়া আর কোনো দলের কেউই মনোনয়নপত্র দাখিল করেননি। এই ২৫টিতে ভোটের আগেই আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৭৩৮টি ইউপির মধ্যে আওয়ামী লীগের ৭৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে তিনটি ইউপিতে দু’জন করে প্রার্থী রয়েছে। নতুন আইন অনুযায়ী এই তিন ইউপিতে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ার কথা।
 
গত সোমবার মনোনয়ন দাখিলের শেষদিনে বিএনপি ছাড়াও আরো বেশকয়েকটি দলের প্রার্থীরা কোথাও কোথাও মনোনয়পত্র দাখিল করতে পারেনি। এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগও দাখিল করা হয়েছে। কিন্তু কমিশন জানিয়েছে, অভিযোগগুলো সুর্নিদিষ্ট নয়। এজন্য কোন ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না।
 
এ বিষয়ে জানতে চাইলে ইসি সচিবালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম ইত্তেফাককে বলেন, ‘সুর্নিদিষ্ট অভিযোগ না পেলে কারোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব নয়। যেসব অভিযোগ এসেছে তাতে বাধা দেয়ার বিষয়টি স্পষ্ট করা হয়নি।’
 
আগামী ২২মার্চ প্রথমধাপে ৭৩৮টি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ হাজার ৫৬৮জন মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে ১৬টি রাজনৈতিক দলের ১৯শ প্রার্থী রয়েছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আছে ১৬৬৮জন। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ২৭ হাজার ৯৪৭জন এবং সংরক্ষিত সদস্য পদে ৭ হাজার ৯১৫ জন। তিনটি পদে মনোনয়ন দাখিল করেছেন ৩৯ হাজার ৪৩০জন প্রার্থী। মঙ্গলবার থেকে মনোনয়ন বাছাই শুরু হয়েছে। আগামীকাল বুধবার বাছাই শেষ করবেন রিটার্নিং কর্মকর্তারা। ২ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারে সুযোগ পাবেন প্রার্থীরা। আওয়ামী লীগ ৩টি ইউপিতে দুজন করে প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। ইউপিগুলো হলো-খুলনার দিঘলিয়া উপজেলার যোগীপলকুষ্টিয়ার মিরপুর উপজেলার আমবাড়ীয়া ও কক্সবাজারের মহেশখালীর কালারমারছড়া।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates