Social Icons

Sunday, February 28, 2016

শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালের পথে একধাপ এগিয়ে থাকলো বাংলাদেশ। রবিবার মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে এশিয়ান জায়ান্টদের ২৩ রানে হারায় টাইগাররা।
রবিবার টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কাকে ১৪৮ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ২০ রানেই উইকেট হারায় শ্রীলঙ্কা। সাকিব-মুস্তাফিজদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১২৪ রানেই থামে রানের চাকা।
২০ রানের মধ্যেই শ্রীলঙ্কার প্রথম উইকেট পড়লেও দ্বিতীয় উইকেটের জন্য অনেকক্ষণ অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। সাকিব আল হাসানের বলে আউট হন শ্রীলঙ্কান ওপেনার তিলকরত্নে দিলশান। ব্যক্তিগত ১২ রানে সাকিবের বলে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন তিনি।

এরপর দলীয় ৭৬ রানের সময় ওপেনার চন্ডিমালকে সাজঘরে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ। এরপরের ওভারেই থিয়ানে জয়সুরিয়ার উইকেট নেন সাকিব।ম্যাচের ১৫ তম ওভারে আঘাত হানেন অধিনায়ক মাশরাফি। দলীয় ৯২ রানে সাজঘরে পাঠান সিরিওয়ার্দানাকে। এরপর ইনিংসের শেষ ওভারে আল-আমিন আরও দুই উইকেট নেন। 

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কাকে ১৪৮ রানের টার্গেট দেয় বাংলাদেশ। সাব্বির রহমানের ৮০ ও সাকিব আল হাসানের ৩২ রানের উপর ভর করে ২০ ওভার শেষে এই রান করে বাংলাদেশ। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ করেন ২১ রান।

সেঞ্চুরির আশা জাগিয়েও শেষ পর্যন্ত পারেননি সাব্বির রহমান। ৫৪ বলে ৮০ রান করে থামে তার রানের চাকা। মূলত তার অর্ধশতকে ম্যাচে ফিরে বাংলাদেশ।রবিবার এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দলীয় ২ রানের মাথায় ২ ওপেনারকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সেসময় কুলাসেকারের এক ওভারে ৩টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে বাংলাদেশকে কিছুটা চাপমুক্ত করেন সাব্বির। ওই এক ওভারেই ১৮ রান করে বাংলাদেশ। কিন্তু পরের ওভারেই রান আউটের শিকার হন মুশফিকুর রহিম।

তবে সাকিবকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন সাব্বির। ১০টি চার ও তিন ছক্কায় করেন ৮০ রান। পরে চামিরার বলে জয়সুরিয়ার হাতে তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন তিনি। এর কিছুক্ষন পরেই আউট হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চামিরার বলে আউট হন তিনিও। ৩৪ বলে করেন ৩৪ রান।

এর আগে দলীয় দুই রানের মাথায় প্যাভিলিযনে ফিরে বাংলাদেশের দুই ওপেনার। কোনো রান না করেই আউট হন বাংলাদেশি ওপেনার মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার। ম্যাচের প্রথম ওভারের দ্বিতীয় বলেই অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে শূন্য রানে সাজঘরে ফেরেন বাংলাদেশি ওপেনার মোহাম্মদ মিঠুন। পরের ওভারেই কুলাসেকারার বলে ম্যাথিউসের তালুবন্দী হন সৌম্য।

এর আগে টস জিতে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। রবিবার ফাইনালে উঠার স্বপ্ন নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

No comments:

Post a Comment

 

© সর্বস্বত্ব সংরক্ষিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

সম্পাদকীয় কার্যলয়

Rua padre germano mayar, cristo rio -80040-170 Curitiba, Brazil. Contact: +55 41 30583822 email: worldnewsbbr@gmail.com Website: http://worldnewsbbr.blogspot.com.br

সম্পাদক ও প্রকাশক

Jahangir Alom
Email- worldnewsbb2@gmail.com
worldnewsbbbrazil@gmail.com
 
Blogger Templates